টেকনাফের হ্নীলা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে নানা কর্মসূচি ও ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে দেশের প্রাচীনতম ঐতিহ্যবাহী এবং মুক্তিযুদ্ধে নেতুত্বদানকারী দল আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বুধবার বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পার্ঘ্য অর্পণের মধ্যদিয়ে এ কর্মসূচির আয়োজন করে হ্নীলা ইউনিয়ন আওয়ামী লীগ।

এ উপলক্ষে হ্নীলা দরগাস্থ ইউনিয়ন আওয়ামীলীগের অস্থায়ী কার্যলয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রাশেদ মাহমুদ আলী।

ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ সাকীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সদস্য ছালেহ আহমদ, আবুল হোছন মেম্বার, ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মাষ্টার খলিলুর রহমান, আবুল মনজুর মেম্বার, মকতুল হোছন, বশির মেম্বার, যুগ্ন-সাধারণ সম্পাদক এড.মনিরুল ইসলাম, আওয়ামীলীগের ধর্ম সম্পাদক মৌলভী মোহাম্মদ মিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক হেলাল উদ্দিন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক রফিকুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক সেলিম চৌধুরী, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক ডাঃ মধু কুমার শর্মা, সাংগঠনিক সম্পাদক ডাঃ নুর মোহাম্মদ নুরু, সহ-প্রচার সম্পাদক মোঃ ইমরান, ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সোলতান আহমদ, সাধারণ সম্পাদক তাসনিম মাহমুদ, ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মোঃ আমিন কালু, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুফিজুর রহমান, ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আইয়ুব খাঁন, সাধারণ সম্পাদক আনেয়ার হোসেন, ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আলম, সাধারণ সম্পাদক জালাল উদ্দিন, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ রফিক আদহাম, ৭নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মাষ্টার হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক মোঃ কাসেম সও:, ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাদের হোসন, সাধারণ সম্পাদক আবুল হোছাইন, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল হাশেম, সাধারণ সম্পাদক আবু ছিদ্দিক, সদস্য এমদাদ উল্লাহ, আমান উল্লাহ সও:, মোঃ ইদ্রিস, জামাল হোসেন, আব্দু জলিল, আব্দুল খালেদ, ইব্রাহীম খলিল, মোহাম্মদ হোসন, আবুল হাছিম রাজা, আব্দুল জব্বর, মোহাম্মদ রফিক, জামাল হোছন, চন্দ্র সেন মাষ্টার, রশিদ আহমদ, আবুল কালাম, রশিদ আহমদ,জুলফিকার আলী, ফরিদ আলম, হ্নীলা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ রফিক ও সাধারণ সম্পাদক মোহাম্মদ নাসির প্রমূখ।

এসময় বক্তারা বলেন, আওয়ামী লীগের নীতি ও আদর্শকে ধারন করে দলকে আরও এগিয়ে নিতে হবে, এই দলের অর্জন অনেক বেশী। ভাষা আন্দোলন, স্বাধীনতা, মুক্তিযুদ্ধ এবং সকল গণতান্ত্রিক আন্দোলনে আওয়ামী লীগ অংশ নিয়ে জনগনের দলে পরিণত হয়েছে। এই দলের কান্ডারী হিসাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ অন্য যারা দায়িত্ব পালন করেছেন তাদের পথ অনুসরন করে যেতে হবে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ আওয়ামী লীগ এখন রাষ্ট্রীয় ক্ষমতায়। আর এর নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।

পরে কেক কেটে আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। সভাশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশ ও জাতির কল্যাণে মোনাজাতের মাধ্যমে দোয়া পরিচালনা করা হয়।