টেকনাফের মুক্তিযুদ্ধের অন‍্যতম সংগঠক বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজ সেবক মরহুম আলহাজ্ব মঈন উদ্দিন আহমেদের স্মরণে ১০ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে স্মরণসভা ও দোয়া মাহফিল বুধবার বেলা ১১টায় কলেজ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

কলেজের ভারপ্রাপ্ত অধ‍্যক্ষ আ ন ম তৌহিদুল মাশেক তৌহিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজের চেয়ারম্যান প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহামেদ ।

ভার্চুয়াল স্মরণ সভায় প্রধান অতিথি ও অন্যান্য অতিথিরা

স্বাগত বক্তব্য রাখেন কলেজের ট্রাস্টি আবুল কালাম আযাদ। অনলাইনে বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজের সেক্রেটারি হেলাল উদ্দিন আহমদ, কোষাধ‍্যক্ষ ফখর উদ্দিন আহমদ, ট্রাস্টি ড. মমতাজ উদ্দিন কাদেরী, আলাউদ্দিন আহমদ রাশেল ,কামাল হোসাইন, ডা: এ কে এম রেজাউল করিম, হ্নীলা গুলফরাজ হাশেম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ডা: জামাল আহমদ, যমুনা ব‍্যাংক জুবলি রোড শাখার ম‍্যানেজার মোহাম্মদ ইউসুফ, আইমান আহামেদ, অস্ট্রেলিয়া প্রবাসী নগর পরিকল্পনা বিদ ড. কামাল উদ্দিন, ধর্ম মন্ত্রণালয়ের যুগ্ন সচিব জহির আহামদ, বিশিষ্ট শিল্পপতি ও ব‍্যবসায়ী নুরুল মোস্তফা, বাংলাদেশ পুলিশ চট্টগ্রাম জোন বিশেষ শাখার অফিসার ইনচার্জ ফজলুল কাদের চৌধুরী,

উপস্থিতিদের মধ্যে বক্তব্য রাখেন ট্রাস্টি কায়ছার উদ্দিন, হাজ্বী এমদাদ উল্লাহ, ইব্রাহিম খলিল, মোহাম্মদ আলী মেম্বার, মাস্টার জাফর আলম।

প্রধান অতিথি ড. ফরিদ বলেন, মানুষকে ভালবাসার মধ্যে রয়েছে মহান আল্লাহর শ্রেষ্ঠ পুরস্কার। সমাজ যদি সার্বিকভাবে উন্নতি না হয়,তবে নিজে এককভাবে শত সম্পদশালী হলেও সে জীবন বা সমাজ কখনোই সুখকর হতে পারে না। যতদিন না আমাদের চারপাশের মানুষ তথা সমাজের প্রত্যেক একে অন্যের প্রতি কর্তব্য পরায়ন ও স্বার্থত্যাগ করতে না পারি। ততদিন পর্যন্ত সমাজের কল্যাণ আশা করা যায় না।

মরহুম আলহাজ্ব মঈন উদ্দিন আহমদ তার স্বার্থত্যাগ মেধা ও মননকে কাজে লাগিয়ে সমাজের কল্যাণে তিনি ছিলেন পাড়া প্রতিবেশী তথা পরিজনদের সুখ দু:খের আশার প্রেরণার বাতিঘর। স্বার্থপরতার যুগে যারা সমাজের জন্য কাজ করেন তাদের অবশ্যই সম্মান ও স্বীকৃতি পাওয়া বাঞ্চনীয়।

স্মরণসভা ও দোয়া মাহফিলে মুনাজাত পরিচালনা করেন ট্রাস্টি মাওলানা মোহাম্মদ আবুল কালাম আযাদ।

মুনাজাতের পর মরহুমের কবরে জিয়ারত , এতিম ও আত্মীয় স্বজনদের মাঝে খাবার বিতরণ করা হয়।

মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজের অন্যান্য ট্রাস্টিবৃন্দ, কলেজের প্রভাষক -প্রভাষিকা, অভিভাবক ও গণ‍্যমান‍্য ব‍্যাক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।