টেকনাফ সাংবাদিক সমিতি (টেসাস) এর কার্যালয় আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করা হয়েছে। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে টেকনাফ উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবুল মনসুর বলেছেন, শোষিত, নির্যাতিত, নিপীড়িত মানুষের অধিকার আদায়ের মাধ্যমে টেকসই সমাজ বিনির্মাণ এবং বিভিন্ন অপতৎপরতা ও গুজবের বিরুদ্ধে জনসাধারণকে সচেতন করার পাশাপাশি দেশের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরতে হবে। মূলধারার সাথে সমন্বয় রেখে উন্নয়ন সাংবাদিকতার মাধ্যমে দেশ ও জাতির উন্নয়ন সম্ভব বলে তিনি মত প্রকাশ করেন।

২৪ অক্টোবর (শনিবার) দুপুর ১২টায় হ্নীলা বাসষ্টেশনের মরহুম হাজী আশ্রাফ আলী মার্কেটের ২য় তলায় ফিতা কেটে টেকনাফ সাংবাদিক সমিতির কার্যালয় আনুষ্ঠানিক উদ্বোধন করেন টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবুল মনসুর।

উপস্থিত অতিথিবৃন্দদের ফুল দিয়ে বরণ ও ব্যাচ পরিধানের পর এক আলোচনা সভা টেসাসের উপদেষ্টা মমতাজুল ইসলাম মনুর সভাপতিত্বে এবং যুগ্নসাধারণ সম্পাদক জসিম উদ্দিন টিপুর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবুল মনসুর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলার প্রথম সাপ্তাহিক পত্রিকা ‘নাফ তটনী’র সম্পাদক ও জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি মোস্তফা কামাল চৌধুরী মুসা, টেকনাফ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ¦ মুহাম্মদ ছৈয়দ হোছাইন, কলতান সাহিত্য পরিষদ টেকনাফ এর সভাপতি কবি ও শিক্ষক মোহাম্মদ আবুল হোছাইন হেলালী, কাঞ্জর পাড়া হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম, টেসাসের সাধারণ সম্পাদক হুমায়ূন রশিদ।

উপস্থিত ছিলেন সমিতির সদস্য জিয়াউর রহমান জিয়া, মুহাম্মদ জাহাঙ্গীর আলম, নুরতাজুল মোস্তফা শাহীনশাহ, হেলাল উদ্দিন, আবছার কবির আকাশ, সাদ্দাম হোসাইন, মোঃ রফিক, এম আব্দুল হক, ফরিদুল আলম ও মাওলানা নুরুল কবির প্রমুখ।

অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথিদের মধ্যে ক্রেস্ট প্রদানের পর টেসাসের প্রয়াত সভাপতি মুহাম্মদ ছলাহ উদ্দিনের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এরপর এক প্রীতিভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্ত করা ঘোষণা করা হয়।