হ্নীলা হাইস্কুল মাঠে আন্ত:উখিয়া-টেকনাফ বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্ট-২০২১ ৪র্থ আসরের শুভ উদ্বোধন করা হয়েছে।

১২ ফেব্রুয়ারী (শুক্রবার) বিকাল সাড়ে ৩টায় হ্নীলা হাইস্কুল মাঠে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্ট-২০২১ ইং ৪র্থ আসর উদ্বোধন উপলক্ষ্যে একসভা টূর্ণামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক ও হ্নীলা ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সদস্য সচিব মোস্তাক আহমদ সাকি ও সদস্য হেলাল উদ্দিনের সঞ্চালনায় এতে উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন টেকনাফ উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল আলম।

বিশেষ অতিথি ছিলেন টেকনাফ উপজেলা আওয়ামী লীগের যুগ্নসাধারণ সম্পাদক মাহবুব মোরশেদ, কক্সবাজার জেলা ফুটবল এসোসিয়েশনের কোষাধ্যক্ষ ফরহাদুজ্জামান, উপজেলা যুবলীগের যুগ্নসাধারণ সম্পাদক ফজলুল কবির।

এছাড়া উপস্থিত ছিলেন বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব আব্দুস শুক্কুর মেম্বার, গুরা মিয়া, আবুল মঞ্জুর, ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মৌলানা শাকের আহমদ, সাধারণ সম্পাদক মফিজুর রহমান, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আলম, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জামাল সরওয়ার, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ জাহাঙ্গীর আলম, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্নসাধারণ সম্পাদক তারেক মাহমুদ রনি, হ্নীলা ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আদহাম, হ্নীলা ইউনিয়ন যুবলীগের সভাপতি নুরুল আলম নুরু, সাধারণ সম্পাদক আনোয়ার হোছন, টূর্ণামেন্ট পরিচালনা কমিটির সদস্য মোঃ রফিকুল ইসলাম, নুরুল হাসান, সেলিম চৌধুরী প্রমুখ। উক্ত অনুষ্ঠানে উপস্থিত সকলে দাড়িয়ে মরহুম সাবেক সাংসদ, মুক্তিযুদ্ধের সংগঠক ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলীর সম্মানে এক মিনিট নিরবতা পালন করে বিদেহী আতœার শান্তি কামনা করেন। এরপর প্রধান অতিথি এই টূর্ণামেন্টের সার্বিক সাফল্য কামনা করে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে শুভ উদ্বোধন ঘোষণা করেন।

বিকাল ৪.২২মিনিটে এই টূর্ণামেন্টের উদ্বোধনী খেলা হ্নীলা উলুচামরী কোনার পাড়া যুব কল্যাণ পরিষদ এবং পশ্চিম সিকদার পাড়া মইন্যারজুম একাদশের মধ্যে অনুষ্ঠিত হয়। খেলার ৬ মিনিটের মাথায় পশ্চিম সিকার পাড়া মইন্নারজুম একাদশের ১০নং জার্সিধারী খেলোয়াড় শাওন প্রথম গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে নেয়। প্রতিপক্ষের খেলোয়াড়েরা গোল পরিশোধে মরিয়া হয়ে উঠে ১৮মিনিটের মাথায় উলুচামরী কোনার পাড়ার ১০নং জার্সিধারী অতিথি খেলোয়াড় ক্যাসিউ প্রতিপক্ষের জালে বল পাঠিয়ে ১-১ গোলে সমতা ফেরান। খেলায় আক্রমণ আর পাল্টা আক্রমণে দারুন উত্তেজনা ছড়িয়ে পড়ে। এরই মধ্যে রেফারী লম্বা বাঁশি বাজিয়ে মধ্যবিরতি দেন।

মধ্যবিরতির পর ২য়ার্ধ্বের খেলা শুরুর পর ৭মিনিটের মাথায় উলুচামরী কোনা পাড়া যুব কল্যাণ পরিষদের ৭নং জার্সিধারী খেলোয়াড় কামাল চমৎকার একটি গোল করে দলকে ২-১ গোলে এগিয়ে নেয়। দারুণ উত্তেজনাপূর্ণ খেলায় ২২মিনিটের মাথায় পশ্চিম সিকদার পাড়া মইন্যারজুম একাদশের ২১নং জার্সিধারী খেলোয়াড় কর্ণার থেকে আসা বলকে সজোরে কিক দিয়ে প্রতিপক্ষের জালে পাঠিয়ে দলকে ২-২ গোলের সমতায় দাঁড় করান। উত্তেজনাপূর্ণ খেলায় সময় শেষ হয়ে আসায় রেফারী লম্বা বাঁশি বাজিয়ে ১ম দিনের খেলা সমাপ্তি ঘোষণা করলে উভয় দল ড্রয়ের মাধ্যমে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ত্যাগ করেন। খেলায় ম্যান অব দ্যা ম্যাচ পুরস্কার জিতেন পশ্চিম সিকদার পাড়া মইন্যারজুম একাদশের শাওন।

খেলায় প্রধান রেফারী ছিলেন আবুল কাশেম কুতুবী, সহকারী রেফারী ছিলেন সিরাজুল হক, শফিউল আলম এবং ৪র্থ রেফারীর দায়িত্ব পালন করেন শফিকুল ইসলাম মাহাদী।

আগামীকাল ২য় খেলায় হ্নীলা জাদিমোরা ফুটবল একাদশ বনাম টেকনাফ ক্রীড়াঙ্গনের মধ্যকার খেলা অনুষ্ঠিত হবে।