কক্সবাজার : হ্নীলা স্টেশনের সাথে সংযুক্ত পানখালী গ্রামীণ সড়কটি এখন দূূর্ঘটনা প্রবণ সড়কে পরিণত হয়েছে। তাই জন্য অনাকাঙ্ক্ষিত যেকোন দূূর্ঘটনা এড়াতে এখনই পদক্ষেপ জরুরি বলছেন স্থানীয়রা।

তথ্যানুসন্ধান মতে, হ্নীলা স্টেশনের সাথে লাগোয়া দুই প্রধান গ্রামীণ সড়কের একটি পানখালী সড়ক। মূলত এ সড়কটিকে কেন্দ্র করে হ্নীলা স্টেশনের অর্ধেকের ও বেশি ব্যবসা-বাণিজ্য কিংবা স্থানীয়দের দৈনন্দিন কাজ কর্ম সম্পাদন হয়। অথচ জনগুরুত্বপূর্ণ এ গ্রামীণ সড়কটি জরাজীর্ণ আর খানাখন্দে পড়ে আছে দীর্ঘদিন ধরে। বিশেষ করে পানখালী কবরস্থান সংলগ্ন সড়কটির অংশে বৃষ্টি পানি পড়ে বড়াকারে ভেঙ্গে পড়েছে। ফলে এ ভাঙ্গন অংশে যেকোন সময় ঘটে যেতে পারে অনাকাঙ্ক্ষিত দূূর্ঘটনা।

এ ব্যাপারে জানতে চাইলে স্থানীয় ইউপি চেয়ারম্যান রাশেদ মাহমুুদ আলী জানান পানখালীবাসীর জন্য দরকারী এ সড়কটির বর্তমান অবস্থা নিয়ে আমি উপজেলা পরিষদসহ সম্ভাব্য বিভিন্ন উন্নয়ন সংস্থার সংশ্লিষ্ট বিভাগে অবহিত করেছি। অতএব দ্রুত সময়ের মধ্যেই সড়কটির প্রয়োজনী সংস্কার কাজ শুরু করার জন্য পানখালীবাসী পক্ষ থেকে জোর দাবী জানাচ্ছি।

স্থানীয় ইউপি সদস্য হোছাইন আহমদ মেম্বার বলেন, বর্ষাকালে বসত বাড়ি ও পাহাড়ি ঢালুর পানি নিষ্কাশনের সুযোগ না থাকায় সড়কের এ অংশে বড় ধরনের ভাঙ্গন ধরেছে। মজবুত ড্রেনেজ ব্যবস্থার মাধ্যমে সড়কটির ভাঙ্গন রোধ করা সম্ভব বলে মতামত দিয়েছেন স্থানীয় এ জনপ্রতিনিধি।

এদিকে পানখালী সড়কের সংস্কার কাজ দ্রুততম সময়ের মধ্যে শুরু না করলে যে কোন দূর্ঘটনা ঘটতে পারে এমনটি আশংকা প্রকাশ করছেন স্থানীয় ভূক্তভোগী পথচারীরা।

প্রবাল/মইম