টেকনাফের হ্নীলার গর্বিত সন্তান অধ্যাপক জহির আহমদ (বি,এ অনার্স-এমএ) টেকনাফ পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন। পল্লী বিদ্যৎ সমিতির সভাপতি হিসেবে আনুষ্টানিকভাবে শপথ নিয়েছেন।

গত শনিবার (২২ জানুয়ারী) কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির বার্ষিক সাধারণ সভায় নির্বাচিত পরিচালকদের শপথ বাক্য পাঠ করানো হয়।

অধ্যাপক জহির আহমদ টেকনাফ পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি নির্বাচিত হওয়ায় আল্লাহর শুকরিয়া আদায় করেন। দায়িত্ব পালনকালে তিনি টেকনাফের সংশ্লিষ্ট সকল গ্রাহকদের সহযোগিতা এবং দোয়া কামনা করেছেন।

এদিকে যোগ্য এবং সর্বোচ্চ একজন সুশিক্ষিত মানুষকে সমিতির সভাপতি নির্বাচিত করায় গ্রাহক এবং সচেতন মানুষ পবিস কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন।

অধ্যাপক জহির আহমদ হ্নীলা বাজার ব্যবস্থাপনা কমিটির নির্বাচিত সাধারণ সম্পাদক ও টেকনাফের ঐতিহ্যবাহী পাবলিক স্কুল হ্নীলা আল ফালাহ একাডেমীর সভাপতি। এছাড়া তিনি হ্নীলা মঈন উদ্দিন মেমোরিয়াল কলেজের বোর্ডের ট্রাষ্টি সদস্যসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান এবং সেবামূলক কর্মকাণ্ডে জড়িত আছেন।

একজন মার্জিত এবং সামাজিক ব্যক্তিত্ব হিসেবেও তিনি বেশ সুপরিচিত।

এদিকে জহির আহমদের মত মেধাবী এবং যোগ্যতা সম্পন্ন ব্যাক্তি পবিসের সভাপতি নির্বাচিত হওয়ায় বিভিন্ন সামাজিক সংগঠন অভিনন্দন জানিয়েছেন। তারা পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

উল্লেখ্য-অধ্যাপক জহির আহমদ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী লাভের পর সুদীর্ঘ ৯ বছর চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজে অধ্যাপনা করেন। তার সহধর্মিণী মিসেস শিরিন জাহানও একই বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি বিষয় নিয়ে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। পারবারিক জীবনে তিনি ২ কন্যা সন্তানের জনক।